পিতৃহারা ৭-৮ বছর বয়সের ছেলেটি স্কুল হতে বাড়ীতে এসে মাকে বলল, “মা, প্রিন্সিপাল আমাকে আদর করে কিছু ক্যান্ডি দিয়েছে। আর,সবিস্তার
গুরুদেবের পাশের ওই ব্যক্তিটির একক ছবি দিয়েও আজকের এই পোষ্ট দেওয়া যেত। হয়তো সেটা সঙ্গতও হত। কিন্তু ওই ব্যক্তিটি নিজেরসবিস্তার
কবিয়াল বিজয়কৃষ্ণ সরকার একজন কবিয়াল, কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার ও চারণ কবি। জন্ম ১৯ ফেব্রুয়ারি ১৯০৩ সালে নড়াইলের ডুমদী গ্রামে। তাঁরসবিস্তার
ওগো বৃষ্টি আমার চোখের পাতা ছুঁয়ো না; কিংবা আমার বলার কিছু ছিল না— এসব কালজয়ী গানের অন্যতম কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লা।সবিস্তার
ক্ষিতিমোহন সেন ছিলেন একাধারে শিক্ষাবিদ, লেখক ও সংগ্রাহক । ১৮৮০ সালের ২ ডিসেম্বর কাশীতে তাঁর জন্ম ৷ কিন্তু তাঁদের আদিসবিস্তার
পটুয়া — এই শব্দটি উচ্চারন করলেই যার নামটি সবার মনে ভেসে ওঠে তিনি শিল্পী কামরুল হাসান। এ দেশের চারু ওসবিস্তার
১৯৭২ সালে ৮৩ বছর বয়সে যখন অস্কার নিতে মঞ্চে ওঠেন, টানা বারো মিনিট হাততালির ঝড় বয়ে যায় অস্কার মঞ্চে। অস্কারেরসবিস্তার
‘অভিনয় ছাইড়্যা দাও, রবীন। শুধু গান গাও’। বলেছিলেন শচীনদেব বর্মন। না, তিনি অভিনয় ছাড়তে পারেননি। অভিনয় আর গান দুটোর মধ্যেসবিস্তার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একেবারে শুরুতেই জহির রায়হানের আরেক ফাল্গুন উপন্যাসের “আসছে ফাল্গুনে আমরা কিন্তু দ্বিগুণ হবো” লাইনটা এই প্রজন্মকে সাহসসবিস্তার
এটিএম শামসুজ্জামান কেবল একটি নামই নয়। বাংলাদেশের চলচ্চিত্রের এক দুর্দান্ত ইতিহাস। এটিএম শামসুজ্জামান ছিলেন একাধারে একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক,সবিস্তার